‘এই সরকার ফর দ্যা মাফিয়া, বাই দ্যা মাফিয়া, অফ দ্যা মাফিয়া’

‘এই সরকার ফর দ্যা মাফিয়া, বাই দ্যা মাফিয়া, অফ দ্যা মাফিয়া’

স্টাফ রিপোর্টারঃ

রাষ্ট্র সংস্কার আন্দোলন প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম ব‌লে‌ছেন,সারা দুনিয়ায় গণতন্ত্রের অর্থ হচ্ছে ফর দ্যা পিপল, বাই দ্যা পিপল, অফ দ্যা পিপল আর দুর্ভাগ্যজনকভাবে বাংলাদেশে এর অর্থ এই সরকার দাড় করিয়েছে ফর দ্যা মাফিয়া, বাই দ্যা মাফিয়া, অফ দ্যা মাফিয়া।

বৃহস্পতিবার ০৭ সেপ্টেম্বর, জাতীয় প্রেসক্লাবের (তফাজ্জল হোসেন মানিক মিয়া হল) রাষ্ট্র সংস্কার আন্দোলন এর উ‌দ্যো‌গে
পাচারকৃত অর্থসম্পদ ফেরত পাঠানোর জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে সহায়তার আহবান শীর্ষক এক সংবাদ স‌ম্মেল‌নে তি‌নি এসব কথা ব‌লেন।

হাসনাত কাইয়ূম বলেন, দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে বাংলাদেশের বন্ধুপ্রতিম বিভিন্ন রাষ্ট্র ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিগণ বেশ জোরেশোরে ভোটাধিকার, গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসনসহ সুষ্ঠু নির্বাচনের জন্য ব্যপকভাবে উদ্বেগ ও তৎপরতা দেখিয়েছেন। দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে তাদের এইরকম উদ্বেগ প্রকাশকে আমরা সাধুবাদ জানাই। পাশাপাশি সেইসকল বন্ধুরাষ্ট্র ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের এবং দেশের জনগণকে বলতে চাই, বাংলাদেশে যে ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠা হতে পারে না, মানবাধিকার চাইলেই কেড়ে নেয়া যায়, আইনের শাসনের নামে আইন দিয়েই জুলুম করা হয় সেসবের যতগুলো কারণ আছে তারমধ্যে প্রধানতম কারণ হচ্ছে রাষ্ট্রক্ষমতা ব্যবহার করে অবাধ লুটপাট ও পাচারের সুযোগ।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সারা দুনিয়ায় গণতন্ত্রের অর্থ হচ্ছে ফর দ্যা পিপল, বাই দ্যা পিপল, অফ দ্যা পিপল আর দুর্ভাগ্যজনকভাবে বাংলাদেশে এর অর্থ এই সরকার দাড়া করিয়েছে ফর দ্যা মাফিয়া, বাই দ্যা মাফিয়া, অফ দ্যা মাফিয়া। বাংলাদেশকে মাফিয়াদের হাত থেকে উদ্বার করে জনগণের হাতে ফিরিয়ে দিতেই কাজ করছে রাষ্ট্র সংস্কার আন্দোলন।

সংবাদ সম্মেলনে রাষ্ট্র সংস্কার আন্দোলন এর জাতীয় নির্বাহী কমিটির মিডিয়া ও প্রচার সমন্বয়ক সৈয়দ হাসিবউদ্দীন হোসেন এর সঞ্চালনায় লিখিত বক্তব্য তুলে ধরেন দলের রাজনৈতিক সমন্বয়ক ফরিদুল হক এবং মূল বক্তব্য রাখেন দলের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন রাষ্ট্র সংস্কার আন্দোলন এর জাতীয় নির্বাহী কমিটির অর্থ সমন্বয়ক দিদারুল ভুইয়া, সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন, দপ্তর সমন্বয়ক নাঈমুল ইসলাম নয়ন প্রমুখ।

ব্রেকিং‌নিউজ/এএইচএস

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *