নতুন কমিশনারের প্রতিশ্রুতি: বদলে গেল ডিএমপি মিডিয়া সেন্টার

নতুন কমিশনারের প্রতিশ্রুতি: বদলে গেল ডিএমপি মিডিয়া সেন্টার

স্টাফ রিপোর্টারঃ

সাংবাদিকদের দেওয়া প্রতিশ্রুতি রাখলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) নবনিযুক্ত কমিশনার হাবিবুর রহমান। মাত্র তিন দিনের মধ্যে ডিএমপি মিডিয়া সেন্টারে ‘সাংবাদিক কর্ণার’ কক্ষটি সংস্কারের নির্দেশ দিয়েছিলেন তিনি। তার নির্দেশের তিন দিনের মধ্যেই মিডিয়া সেন্টারের সাংবাদিক কর্ণারে নতুন একটি এয়ারকন্ডিশনার (এসি), দুটি নতুন কম্পিউটার ও নতুন সোফা সেট স্থাপন করা হয়েছে।

ডিএমপির ৩৬তম পুলিশ কমিশনার হিসেবে গত ৩০ সেপ্টেম্বর যোগদান করেন হাবিবুর রহমান। সোমবার (২ অক্টোবর) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে ‘কমিশনার’স মিট দ্য প্রেস’ প্রোগ্রামে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন তিনি।

কমিশনার’স মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে নবনিযুক্ত কমিশনারকে সাংবাদিকদের পক্ষ থেকে কিছু সমস্যার কথা তুলে ধরা হয়। গণমাধ্যমকর্মীরা জানান, ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা মিডিয়া সেন্টারে তাদের জন্য নির্দিষ্ট কক্ষ থেকে সংবাদ তৈরি করে মিডিয়া হাউজে প্রেরণ করেন। কিন্তু কম্পিউটারগুলো ঠিকমতো কাজ না করায় তাদের কাজের ব্যাঘাত হচ্ছে। মতবিনিময় শেষে ডিএমপি কমিশনার তাৎক্ষণিক সাংবাদিকদের কক্ষটি পরিদর্শন করেন। পরে তিনি উপস্থিত সাংবাদিকদের কাছে জানতে কয়দিনের মধ্যে এটা ঠিক করতে হবে। সাংবাদিকেরা সাতদিনের সময় দেন। পরবর্তীতে কমিশনার হাবিবুর রহমান তিন দিনের মধ্যে রুমটি নতুন রুপে গড়ে তোলার আশ্বাস দেন। কমিশারের নির্দেশ সংশ্লিষ্ট কর্মকর্তারা তিন দিনের মধ্যেই মিডিয়া সেন্টারের সাংবাদিক কর্ণারে নতুন একটি এসি, দুটি নতুন আপডেট কম্পিউটার ও নতুন সোফা সেট স্থাপন করেন।

এদিন কমিশনার হাবিবুর রহমান বলেছিলেন, কোনো জায়গায় পরিবর্তন আনতে হলে সাংবাদিকদের সহযোগিতা প্রয়োজন। সমাজে সচেতনতা সৃষ্টি ও অপরাধ দমনে সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য। অপরাধবিয়ষক সাংবাদিকদের পেশাগত কাজে ডিএমপিতে আসতে হয়। মিডিয়া সেন্টারে বসতে হয়। এখানকার পরিবেশ সাংবাদিকবান্ধব হওয়া উচিত। এটি বিবেচনায় নিয়েই আমি ডিএমপির মিডিয়া সেন্টারে সাংবাদিকদের কাজের সুবিধার্থে যা যা প্রয়োজন সব কিছুর ব্যবস্থা করার নির্দেশ দিয়েছি।’

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *