বিএনপির সিনিয়র নেতারা সিঙ্গাপুরে, আলোচনা ঢাকায়

বিএনপির সিনিয়র নেতারা সিঙ্গাপুরে, আলোচনা ঢাকায়

 

বিশেষ প্রতিনিধি

বিএনপির মহাসচিবসহ দলটির তিন শীর্ষ নেতা এই মুহূর্তে সিঙ্গাপুরে অবস্থান করছেন। চিকিৎসার জন্য তারা দেশটিতে গেলেও তাদের নিয়ে জোর আলোচনা চলছে ঢাকার রাজনৈতিক পাড়ায়। নানা রকম গল্পের ডালপালা মেলছে সে আলোচনায়। তবে বিএনপির দলীয় সূত্রগুলো বলছে, একই সময়ে শীর্ষ এই নেতারা সিঙ্গাপুরে গেলেও তাদের উদ্দেশ্য স্রেফ উন্নত চিকিৎসা গ্রহণ করা। বয়সে প্রবীন ওই নেতাদের শরীরের অবস্থা কারোরই বেশি সুবিধার নয়। তাই তাদের নিয়ে অন্য কোনো আলোচনা-সমালোচনার সুযোগও নাই।

জানা গেছে, চিকিৎসার জন্য সর্বশেষ শনিবার সকালে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিঙ্গাপুরে গেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সঙ্গে তার স্ত্রী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসসহ তাদের দুই ছেলেও রয়েছেন।

এ বিষয়ে বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পদক ডা. রফিকুল ইসলাম জানান, মির্জা আব্বাসের শারীরিক বেশ কিছু উপসর্গ দেখা দেওয়ায় তিনি চিকিৎসকের পরামর্শ এবং নিয়মিত চেকআপের জন্য সিঙ্গাপুর গেছেন। সেখানকার মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নেবেন তিনি। এছাড়া আফরোজা আব্বাসও ফলোআপ চিকিৎসা নিতে তার সঙ্গে গেছেন বলে জানান ডা. রফিক।

এর আগে গত বৃহস্পতিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং তার স্ত্রী রাহাত আরা বেগম চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান। ঘাড়ে ইন্টারন্যাল ক্যারোটিড আর্টারির ফলোআপ চিকিৎসার জন্য প্রতিবছরই সিঙ্গাপুর যেতে হয় তাকে।

এদিকে গত ২৭ জুন থেকে সিঙ্গাপুরে চিকিৎসা নিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তার ব্রেইনে টিউমার ধরা পড়ায় সেখানে তাকে দীর্ঘ চিকিৎসা নিতে হচ্ছে।

এদিকে প্রভাবশালী এই তিন নেতার একই সঙ্গে সিঙ্গাপুরে অবস্থানকে অনেকেই ভিন্নভাবে দেখতে চাইছেন। দেশে দলটির সরকার পতনের একদফা আন্দোলন যখন চলমান তখন তাদের এই সিঙ্গাপুর অবস্থানকে রাজনৈতিক বিবেচনায় নিয়ে অনেকেই নানান হিসাব-নিকাশ করছেন। যদিও দলের কোনো সূত্রেই এর কোনো সমর্থন পাওয়া যায়নি।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *