এডিসি হারুন সাময়িক বরখাস্ত

এডিসি হারুন সাময়িক বরখাস্ত

 

স্টাফ রিপোর্টারঃ

সাময়িক বরখাস্ত হয়েছেন ছাত্রলীগের তিন কেন্দ্রীয় নেতাকে থানায় নিয়ে মারধর করার ঘটনায় পুলিশের রমনা বিভাগ থেকে বদলি হওয়া অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশিদ।

সোমবার (১১ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোঃ মোস্তাফিজুর রহমান সাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সরকারি চাকরি আইন ২০১৮ (২০১৮ এই ৫৭ ধারা) এর ৩৯ (১) অনুযায়ী ১১ সেপ্টেম্বর ২০২৩ থেকে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এই সময় তিনি পুলিশ অধিদপ্তরে সংযুক্ত থাকবেন।

প্রসঙ্গত, রবিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, এডিসি হারুনকে রমনা বিভাগ থেকে সরিয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দাঙ্গা দমন বা পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগে সংযুক্ত করা হয়েছে। ওই দিন সন্ধ্যায়ই আবার তাঁকে আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করা হয়।

ঘটনা সূত্রে জানা যায়, শাহবাগ থানার ওসির (তদন্ত) কক্ষে শনিবার (৯ সেপ্টেম্বর) দিবাগত রাতে শাহবাগ থানায় ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানকে বেধরক মারধর করা হয়। যার নেতৃত্ব দেন পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশিদ।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *