মোড়ে মোড়ে সতর্ক অবস্থানে পুলিশ

মোড়ে মোড়ে সতর্ক অবস্থানে পুলিশ

সিনিয়র রিপোর্টার

বিগত বেশ কিছু দিন ধরেই রাজধানীতে আওয়ামী লীগ ও বিএনপিসহ বিরোধী দলগুলো পাল্টাপাল্টি কর্মসূচি চলছে। তাই যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরীর বিভিন্ন এলাকায় সতর্ক অবস্থানে থাকে ঢাকা মহানগর পুলিশ।

শুক্রবার (২৫ আগস্ট) রাজধানীর শান্তিনগর, নাইটিঙ্গেল মোড়, পুরাতন ও নয়া পল্টন ও বঙ্গবন্ধু এভিনিউতে প্রচুর পুলিশ সদস্য মোতায়েন রয়েছেন। রয়েছে জলকামান, প্রিজন ভ্যানও।

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, নয়া পল্টন ও বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় পুলিশ সদস্যদের তৎপরতা সবচাইতে বেশি। কাউকে সন্দেহ হলেই তল্লাশি করছেন তারা।

ডিএমপির এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, রাজনৈতিক  পাল্টাপাল্টি কর্মসূচির কারণে নিরাপত্তা বিঘ্নিত হতে পারে এমন কোনো গোয়েন্দা তথ্য নেই। তারপরও যেহেতু বেশ কয়েকটি দলের রাজনৈতিক কর্মসূচি রয়েছে, তাই দুপক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে লক্ষ্যে বিপুল পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

রাজধানীর পুরাতন পল্টন মোড়ে দায়িত্বরত ডিএমপির এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, শুক্রবার আওয়ামী লীগ ও বিএনপির রাজনৈতিক কর্মসূচি রয়েছে। দুপুর থেকে পুলিশের বেশ কয়েকটি দল এ এলাকায় মোতায়েন রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ও জনগণের জানমাল রক্ষার জন্যই আমরা কাজ করে যাচ্ছি।

উল্লেখ্য, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত ঘোষণা এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে যুগপৎ আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার কালো পতাকা মিছিল করবে বিএনপিসহ বিরোধী দল ও জোটগুলো। অন্যদিকে ‘শান্তি সমাবেশের’ কর্মসূচি নিয়েছে আওয়ামী লীগ।  বিকেল ৩টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে আওয়ামী লীগ। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এই সমাবেশ ডেকেছে।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *