নেতারা চিকিৎসা করাতে সিঙ্গাপুর গেছেনঃ রিজভী

নেতারা চিকিৎসা করাতে সিঙ্গাপুর গেছেনঃ রিজভী

সিনিয়র রিপোর্টার

বিএনপি শীর্ষ নেতারা একই সময়ে সিঙ্গাপুর কেন তারা ষড়যন্ত্রের জন্য গেছেন কিনা এমন প্রসঙ্গে দলটির জ্যেষ্ঠ নেতা রুহুল কবির রিজভী বলেছেন, এগুলো সম্পূর্ণরূপে অসত্য সব অকল্পনীয়, মনগড়া, বানোয়াট। তারা বয়োজ্যেষ্ঠ এবং গুরুতর অসুস্থ। তাই চিকিৎসা করাতে তারা সিঙ্গাপুর গেছেন।

এছাড়া, বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন,’অবৈধ এই সরকারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কবিতা,গান ও জীবন আদর্শ আমাদের প্রেরণা জোগায়।আমাদেরকে গনতান্ত্রিক আন্দোলন সংগ্রামে উৎসাহিত করে,উদ্দীপনা যোগায়।বর্তমান এই দুঃশাসন থেকে পরিত্রাণের অনুপ্রেরণাও কবি নজরুল।

রবিবার(২৭ আগস্ট)ভোরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৭তম মৃত্যুবার্ষিকীতে কবির মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনকালে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন,’আমরা যখন মিছিল করি আমাদেরকে প্রেরণা যোগায় কাজী নজরুল ইসলাম।আমরা যখন স্লোগান দেই তখন আমাদেরকে প্রেরণা যোগায় কাজী নজরুল ইসলাম। আমরা যখন কারাগারে যাই তখনো আমাদেরকে প্রেরণা যোগায় কাজী নজরুল ইসলাম।এই মহান জাতীয় কবির আজকে প্রয়াণ দিবসে আমরা তাকে গভীরভাবে স্মরণ করছি।

বিএনপির এই মুখপাত্র বলেন,’
আমরা ফ্যাসিবাদের দুঃশাসন এবং দুঃসময়ের মধ্যে বসবাস করছি।এখান থেকে পরিত্রাণের জন্য আমাদের অন্যতম প্রেরণা হচ্ছে কাজী নজরুল ইসলাম।আজকে আমাদের দলের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া বন্দী আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তিনি দেশে আসতে পারছেন না।আজকে হাজার হাজার নেতাকর্মী কারাগারে বন্দি শুধুমাত্র এই দুঃশাসনের বিরুদ্ধে কথা বলার জন্য।গণতন্ত্রের পক্ষে যারা স্লোগান ধরছেন তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা গায়েবী মামলা দেয়া হচ্ছে এই স্বাধীন দেশে।শুধুমাত্র জোর করে ক্ষমতায় টিকে থাকার জন্য।
এই দুঃসময় এই ঘোর দুর্দিন অতিক্রম করার জন্য জাতীয় কবি কাজী নজরুল ইসলামের গান,কবিতা,সংগ্রাম আমাদেরকে উদ্দীপ্ত করে,প্রেরণা যোগায় তিনি আজীবন এদেশের গণতন্ত্রকামি মানুষের কাছে সাম্যের কবি দ্রোহের কবি এবং প্রেমের কবি হিসেবে বেঁচে থাকবেন।

এ সময় তিনি আরও বলেন,জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বাংলা সাহিত্যের প্রতিটি ক্ষেত্রে বিচরণ করেছেন। বর্তমানে দেশে যে দুঃশাসন,ফ্যাসিবাদী শাসন চলছে, দেশে গনতন্ত্র নেই,মতপ্রকাশের স্বাধীনতা নেই একটি ভয় ও আতঙ্কের পরিবেশের মধ্যে আমরা বসবাস করছি।আমাদের কাছে এখনো উদ্দীপনা এবং প্রেরণার স্থল হচ্ছে আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম।

তিনি বলেন,আমাদের স্থায়ী কমিটির সদস্য ড.মোশাররফ হোসেন তিনি তো গুরুতর অসুস্থ হয়ে এক মাস আগে সেখানে গেছেন। আমাদের মহাসচিব মহোদয়ও নিয়মিত সিঙ্গাপুর চিকিৎসা নেন। মির্জা আব্বাসও নানা জটিল রোগে ভুগছেন। তিনি চিকিৎসা নিতে সেখানে গেছেন। তাহলে ষড়যন্ত্রের প্রশ্ন আসবে কেন? তাদের কী উন্নত চিকিৎসা করার অধিকার নেই? তিনি বলেন সুষ্ঠু ভোটের দাবি করা কিংবা গনতান্ত্রিক আন্দোলন ষড়যন্ত্র হবে কেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম,জাসাসের আহবায়ক হেলাল খান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম,জাসাসের সদস্য সচিব জাকির হোসেন রোকন প্রমুখ।

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *