নিচ্ছিদ্র নিরাপত্তা বেষ্টনীতে বিমানবন্দর থেকে শেরেবাংলা নগর

নিচ্ছিদ্র নিরাপত্তা বেষ্টনীতে বিমানবন্দর থেকে শেরেবাংলা নগর

স্টাফ রিপোর্টারঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কয়েক ঘন্টা পরই বহুল প্রতীক্ষিত ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফার্মগেট অংশ যান চলাচলের জন্য উদ্বোধন করবেন। রাজধানীর শেরেবাংলা নগরের পুরাতন বাণিজ্য মেলার মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে এক্সপ্রেসওয়ের উদ্বোধনী অনুষ্ঠান হবে। তাই শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শেরেবাংলা নগর পর্যন্ত ব্যপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। পাশাপাশি আগত অতিথিদের যানবাহন গমনাগমন ও সুষ্ঠু পার্কিং ব্যবস্থাপনা নিশ্চিত করার লক্ষ্যে ট্রাফিক-তেজগাঁও বিভাগ বিশেষ ট্রাফিক পরিকল্পনা প্রণয়ন করেছে।

ডিএমপি জানিয়েছে, পুরাতন বাণিজ্য মেলার মাঠ প্রাঙ্গণ ও পুরো রাজধানীজুড়ে ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশ ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশসহ নিরাপত্তার দায়িত্বে কাজ করছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

পুলিশ বলছে, সমাবেশস্থল ও এর আশপাশের এলাকার বাইরেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঢাকার গুরুত্বপূর্ণ পয়েন্টে রয়েছে পুলিশ ও র‌্যাবের টহল টিম। অনুষ্ঠানে আগতদের তল্লাশির মধ্য দিয়ে প্রবেশ করতে হবে। বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে কেউ বা কোনো গোষ্ঠী যাতে অনুষ্ঠানস্থলে প্রবেশ করতে না পারে, সেজন্য প্রয়োজনে সন্দেহভাজনদের তল্লাশির আওতায় আনা হবে। কেউ যদি কোনো অপকর্ম করার চেষ্টা করে তাকে কঠোর আইনের আওতায় নেওয়া হবে।

শেরেবাংলা নগরের পুরাতন বাণিজ্য মেলার মাঠ ও আশপাশের এলাকাগুলো নজরদারিতে অস্থায়ী পুলিশ কন্ট্রোল রুম রয়েছে। সেখান থেকে মাঠ ও আশপাশের এলাকা সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে।

নিরাপত্তার বিষয়ে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, ‘অনুষ্ঠানে ভিভিআইপি, ভিআইপি, বিভিন্ন দেশের কূটনীতিক ব্যক্তি, বিভিন্ন মন্ত্রী, জাতীয় সংসদের সদস্য, সরকারি-বেসরকারি উচ্চপদস্থ কর্মকর্তাসহ দেশের বিভিন্ন জেলা থেকে ব্যাপক লোকসমাগম ঘটবে। সবার নিরাপত্তার স্বার্থে ডিএমপি পর‌্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করেছে। পাশাপাশি সাদা পোশাকেও পুলিশ মোতায়েন থাকবে।’

তিনি আরও বলেন, ‘এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন অনুষ্ঠানে ভিভিআইপি ব্যক্তিদের গমনাগমনে ডিএমপির ট্রাফিক বিভাগের পক্ষ থেকেও রোড ডাইভারশন দেওয়া হয়েছে।’

editor

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *